Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

দেওয়ানদিঘিতে শ্বশুরবাড়িতে বধূর মৃত্যুতে গ্রেপ্তার স্বামী

শ্বশুরবাড়িতে গৃহবধূর মৃত্যুর ঘটনায় মৃতার স্বামীকে গ্রেপ্তার করেছে দেওয়ানদিঘি থানার পুলিস। ধৃতের নাম নুরুল হুদা বড়া। দেওয়ানদিঘি থানার বালিশা গ্রামে তার বাড়ি। বৃহস্পতিবার ভোর রাতে বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 
বিশদ
গুসকরায় বিজেপি প্রার্থীর সমর্থনে জনসভা মিঠুনের

‘জলঢোঁড়াও নই, বেলেবোড়াও নই। আমি গর্ত থেকে ছোট ছোট ইঁদুর বের করে আনি।’ বুধবার গুসকরায় বোলপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী পিয়া সাহার সমর্থনে জনসভায় এসে ফিল্মি ডায়ালগ নিজের মতো বলে মন জয়ের চেষ্টা করলেন অভিনেতা মিঠুন চক্রবর্তী। তিনি বলেন, সাপের ডায়ালগ বলায় আগে আমার নামে মামলা করেছিল। তাই ডায়ালগ আমি ঘুরিয়ে বলব। 
বিশদ

সাঁতুড়িতে বিজেপির মিছিলে বাধা তৃণমূলের বিরুদ্ধে মারধরের অভিযোগ

বৃহস্পতিবার সাঁতুড়িতে বিজেপি প্রার্থী সুভাষ সরকারের র‌্যালিতে বাধা দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। মিছিল আটকে কর্মীদের মারধর করা হয় বলে অভিযোগ।
বিশদ

নির্দল হিসেবে মনোনয়ন জমা বিজেপি সাংসদ সুভাষ বিরোধী জীবন চক্রবর্তীর

নির্দল হিসেবে লড়াইয়ের কথা আগেই ঘোষণা করেছিলেন। তা যে শুধু কথার কথা ছিল না, তা বৃহস্পতিবারই প্রমাণ করলেন ছাতনার প্রাক্তন বিজেপি নেতা জীবন চক্রবর্তী
বিশদ

আরামবাগে আদিবাসী মহিলাকে ডাইনি অপবাদে মারের অভিযোগ

আরামবাগে আদিবাসী এক মহিলাকে ডাইনি অপবাদে মারধরের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। জখম ওই মহিলাকে আরামবাগ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অভিযোগ, বুধবার সন্ধ্যায় সালেপুর-১ পঞ্চায়েতের পার্বতীচক এলাকায় ঘটানাটি ঘটে। যদিও গ্ৰামবাসীদের দাবি ডাইনি অপবাদে মারধরের কোনও
বিশদ

চিকিৎসক হতে চায় ঋদ্ধি মল্লিক

মাধ্যমিকের মেধা তালিকায় সেরা দশে জায়গা করে নিয়েছে নদীয়ার দুই কৃতী। অষ্টম স্থান অধিকার করেছে কৃষ্ণনগর কলেজিয়েট স্কুলের ছাত্র ঋদ্ধি মল্লিক। তার প্রাপ্ত নম্বর ৬৮৬।
বিশদ

ইন্ডিয়া জোটের ‘গদ্দার’ সভাতেই অধীরকে নিশানা মমতার

অধীর চৌধুরীকে ইন্ডিয়া জোটের বড় ‘গদ্দার’ বললেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। জাতীয় দলের প্রাক্তন ক্রিকেটার তথা বহরমপুরের তৃণমূল প্রার্থী ইউসুফ পাঠানের সমর্থনে বুধবার বড়ঞায় জনসভা করেন দলনেত্রী।
বিশদ

মাধ্যমিকের মেধাতালিকায় নেই কোনও স্কুলের পড়ুয়া

মেধাতালিকায় স্থান নেই মুর্শিদাবাদ জেলার কোনও স্কুলের পড়ুয়ার। স্বাভাবিকভাবেই কিছুটা হতাশ শিক্ষকমহল। এনিয়ে পরপর দু’বছর জেলা থেকে কোনও পড়ুয়া প্রথম দশে স্থান পেল না।
বিশদ

পাশের হারে প্রথম স্থান খোয়াল পূর্ব মেদিনীপুর

প্রায় এক দশক বাদে পাশের নিরিখে শীর্ষস্থান খোয়াল পূর্ব মেদিনীপুর। এবার জেলায় পাশের হার ৯৫.৪৯ শতাংশ। শীর্ষস্থানে থাকা কালিম্পংয়ে পাশের হার ৯৬.২৬ শতাংশ।
বিশদ

১২ কৃতীর স্বপ্ন শুধুই ডাক্তার, ইঞ্জিনিয়ার হওয়া

দুই মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলায় মাধ্যমিকে কৃতীদের বেশিরভাগ ডাক্তার, ইঞ্জিনিয়ার হতে চায়। তিন জেলায় ১২জন মেধা তালিকায় জায়গা করে নিয়েছে। তাদের মধ্যে পূর্ব মেদিনীপুরের সাতজন, পশ্চিম মেদিনীপুরের চারজন এবং ঝাড়গ্রামে একজন রয়েছে।
বিশদ

দুর্ঘটনাগ্রস্ত জখম ব্যক্তির মৃত্যু তমলুক হাসপাতালে ধুন্ধুমার

দুর্ঘটনায় জখম যুবকের মৃত্যুর পর তমলুক মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসকদের উপর হামলা চালানো হল। বুধবার গভীর রাতে ওই ঘটনায় হাসপাতাল চত্বরে তীব্র উত্তেজনা ছড়ায়।
বিশদ

কাঁথির তৃণমূল, বিজেপি প্রার্থীর মনোনয়ন ঘিরে তপ্ত তমলুক

মনোনয়ন জমা ঘিরে বৃহস্পতিবার তমলুকে জেলাশাসকের অফিসের বাইরে তীব্র উত্তেজনা ছড়ায়। ৪১নম্বর জাতীয় সড়কের দু’দিকে তৃণমূল ও বিজেপির কর্মী-সমর্থকরা জড়ো হন।
বিশদ

চারশোরও বেশি বুথে কমিটি নেই, ভোটের দিন এজেন্ট দেওয়া নিয়ে সংশয়ে বিজেপি

‘মেরা বুথ সবসে মজবুত’, কয়েকমাস আগে এমনই স্লোগান তুলে বুথ কমিটি গঠনে মরিয়া হয়ে ওঠে গেরুয়া শিবির। কিন্তু বহু বুথে কোনও কমিটিই নেই তাঁদের। তাই লোকসভা নির্বাচনের মুখে বীরভূম কেন্দ্রের সব বুথে এজেন্ট দিতে পারা নিয়ে সংশয়ে খোদ বিজেপি নেতারাই। যদিও এনিয়ে তৃণমূলের কটাক্ষ, শুধু কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোটে জেতা যায় না। তারজন্য দরকার হয় বুথস্তরের সংগঠন।
বিশদ

বীরভূমে আজ হাইভোল্টেজ প্রচার, মোদি আহমদপুরে, নানুরে অভিষেক

ভোটের দিন যত এগিয়ে আসছে রাজনৈতিক পারদ ততই চড়ছে। আজ শুক্রবার জোড়া হাইভোল্টেজ সভা ঘিরে সরগরম হতে চলেছে বীরভূম। আহমদপুরে এদিন সভা করবেন নরেন্দ্র মোদি। এ
বিশদ

মোদি-মমতা দ্বৈরথ আজ, সরগরম বর্ধমানের ভোট-ময়দান

আজ, শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা ঘিরে সরগরম হতে চলেছে পূর্ব বর্ধমান। এদিন মমতা জেলায় দু’টি সভা করবেন। বর্ধমানের তালিতের সাইয়ের মাঠে সভা করবেন মোদি।
বিশদ

Pages: 12345

একনজরে
পুজো, চায়ের আসরে চর্চা, ছোট ছোট জনসভা, পথসভা। নানা কায়দায় হুগলি ও শ্রীরামপুরে প্রচার সারলেন লোকসভার প্রার্থীরা। বৃহস্পতিবার তীব্র গরমের মধ্যেও প্রার্থীরা অক্লান্ত প্রচার করেছেন। ...

ভোটের আগে উত্তপ্ত হচ্ছে মালদহ। পুরাতন মালদহ ব্লকের মহিষবাথানিতে নতুনটোলা বুথে তৃণমূলের বৈঠকে হামলার অভিযোগ উঠেছে কংগ্রেসের বিরুদ্ধে। বুধবার রাতের ঘটনা। ...

আচমকা বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির জেরে গত মাসেই থমকে গিয়েছিল সংযুক্ত আরব আমিরশাহির জনজীবন। ১৯৪৯ সালের পর এমন বৃষ্টি দেখেননি সেখানকার মানুষ। জলমগ্ন দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে ছবি দেখে চমকে গিয়েছিল গোটা দুনিয়া। ...

বুধবার ঝড়বৃষ্টির জেরে বিদ্যুৎ বিপর্যয়ের মুখে পড়ে একাধিক জেলা। এদিন পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, কাকদ্বীপ ও ডায়মন্ডহারবারে বিদ্যুতের লাইনে ব্রেকডাউন হয়। নন্দীগ্রামে একটি ট্রান্সফর্মারসহ পোল পড়ে যায়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক সম্পত্তি বিভাজনকে কেন্দ্র করে জ্ঞাতি বিরোধের আশঙ্কা। কর্মে সংযোগের অভাব। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৯৪ - কলম্বাস জামাইকা আবিষ্কার করেন
১৭৬৫ - বাংলার গভর্নর পদে নিযুক্ত হয়ে রবার্ট ক্লাইভ কলকাতায় উপনীত হন
১৭৬৫ - ব্রিটিশদের সঙ্গে মারাঠাদের তুমুল সংঘর্ষ হয়
১৮০২- শহর হিসেবে আত্মপ্রকাশ যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসির
১৮৩৭ - অ্যাথেন্স বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা হয় গ্রীসে
১৮৩৯- ভারতীয় শিল্পপতি ও টাটা গোষ্ঠীর প্রতিষ্ঠাতা জামশেদজী টাটার জন্ম
১৯১৩- ভারতের প্রথম পূর্ণ দৈর্ঘ্যের ছবি ‘রাজা হরিশচন্দ্র’ মুক্তি পেল
১৯২৩ - ভারতের গোরখপুরে হিন্দুধর্মীয় গ্রন্থের বৃহত্তম প্রকাশনা সংস্থা গীতা প্রেস প্রতিষ্ঠিত হয়
১৯৩৯- সুভাষচন্দ্র বসু কংগ্রেস ত্যাগ করে ফরওয়ার্ড ব্লক গঠন করেন
১৯৬৯- তৃতীয় রাষ্ট্রপতি ডক্টর জাকির হুসেনের মৃত্যু
১৯৮১- অভিনেত্রী নার্গিসের মৃত্যু
১৯৮৮- কল্লোল যুগের অন্যতম প্রধান সাহিত্য-ব্যক্তিত্ব প্রেমেন্দ্র মিত্রর মৃত্যু
২০০৬- রাজনীতিবিদ প্রমোদ মহাজনের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬১ টাকা ৮৪.৩৫ টাকা
পাউন্ড ১০২.৯১ টাকা ১০৬.৩৫ টাকা
ইউরো ৮৭.৮৯ টাকা ৯১.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,১০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৪৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮০,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮০,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২০ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ৩ মে ২০২৪। দশমী ৪৫/৪৫ রাত্রি ১১/২৫। শতভিষা নক্ষত্র ৪৭/২৮ রাত্রি ১২/৬। সূর্যোদয় ৫/৬/৪১, সূর্যাস্ত ৬/০/৯। অমৃতযোগ প্রাতঃ ৬/৫০ মধ্যে পুনঃ ৭/৪১ গতে ১০/১৭ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/৩৪ মধ্যে পুনঃ ৪/১৬ গতে অস্তাবধি। রাত্রি ৭/২৯ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ২/৫৩ গতে ৩/৩৮ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১১ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি। বারবেলা ৮/২০ গতে ১১/৩৪ মধ্যে। কালরাত্রি ৮/৪৬ গতে ১০/১০ মধ্যে। 
২০ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ৩ মে ২০২৪। দশমী রাত্রি ৮/১৮। শতভিষা নক্ষত্র রাত্রি ৯/২৫। সূর্যোদয় ৫/৭, সূর্যাস্ত ৬/১। অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ৭/৩৮ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৪/২০ গতে ৬/১ মধ্যে এবং রাত্রি ৭/৩২ গতে ৯/০ মধ্যে ও ২/৫০ গতে ৩/৩৪ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১১ মধ্যে ও ৩/৩৪ গতে ৫/৭ মধ্যে। বারবেলা ৮/২১ গতে ১১/৩৫ মধ্যে। কালরাত্রি ৮/৪৮ গতে ১০/১১ মধ্যে। 
২৩ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
শিক্ষক নিয়োগ ইস্যুতে তৃণমূলকে নিশানা মোদির

03:30:57 PM

অ্যান্টিবায়োটিক, পেশারের ওষুধের দাম বেড়েছে: মমতা

03:24:35 PM

নানুরে বক্তব্য রাখছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

03:24:22 PM

৪-৬ লক্ষ টাকায় চাকরি বিক্রি হয়েছে: মোদি

03:23:13 PM

দুর্নীতির দোকান খুলে বসেছে তৃণমূল: মোদি

03:21:17 PM

গণতন্ত্রকে খুড়োর কল বানানো হয়েছে: মমতা

03:20:21 PM